তোমাকে হারানোর কথা ছিল না-তবু হারিয়েছি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - অনিচ্চ্ছুকতার পড়েও হারাতে হ্য় চিরতরে ২৭-০৪-২০২৪

তোমাকে হারানোর কথা ছিল না!
তবু হারিয়েছি-
তোমার প্রতিটি শব্দে মাতাল হয়েছি-
প্রতিটি মুহূর্তেই বলেছি;-শুধু তোমাকেই চাই!
বিনিদ্র রাত কাটিয়েছি তোমাকেই ভেবে-
বলেছি কত কাছে আশার কথা-
বারে বারে বলেছি তুমি ছাড়া আমি অর্থহীন-
তোমাকে হারিয়ে আমার অস্তিত্বই-হারাতে বসেছি আজ’
একবার শুধু খুঁজে দেখো আমায়!
পৃথিবীর দুর্লভ সব কিছু এনে দিবো-তোমার জন্য!
নিজে হারিয়ে ঠাই নেবো বিলুপ্তদের তালিকায়!
তবুও পরতে দেবো না তোমার দেহে-একটা সামান্য আঁচড়ও!
এতো কিছুর পরো যদি বলো-
অন্যের হাতে হাত রেখে ঘুরবে-রিক্সায়
অন্যের সংসারে আনবে সুখ-
তবুও-কিছু বলবো না আমি!
তোমার সুখ হবে আমার কাম্য’
আর্তনাদের গানগুলো শুনবো চিরকাল
যদি অভিশাপে পুড়তে হয় আমি পুড়বো’
তবু যেন তোমার সুখ সীমানা ছাড়িয়ে যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।